গোল্ডেন মিল্ক ল্যাটের 5টি স্বাস্থ্য উপকারিতা যা আপনাকে এটিকে যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডায়েটে যুক্ত করবে

গোল্ডেন মিল্ক ল্যাটের 5টি স্বাস্থ্য উপকারিতা যা আপনাকে এটিকে যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডায়েটে যুক্ত করবে

Arambagh TV : কফির চুমুক ছাড়া আমাদের দিনগুলি শুরু করা প্রায় অসম্ভব।  ব্ল্যাক কফি এবং এসপ্রেসো থেকে শুরু করে ল্যাটে, ক্যাপুচিনো এবং আমেরিকানো, আমরা আমাদের প্রিয় কফির ধরন দিয়ে আমাদের সকাল শুরু করি।

যাইহোক, আমরা খুব ভালো করেই জানি যে কফিতে ক্যাফেইন থাকে যা আতঙ্ক বা উদ্বেগজনিত ব্যাধিতে ভুগছেন এমন ব্যক্তিদের মধ্যে চরম উদ্বেগ সৃষ্টি করতে পারে।  কফির অত্যধিক সেবনের ফলে মাথাব্যথা, অনিদ্রা, পেশী কাঁপুনি, বিরক্তি এবং আরও অনেক কিছু হতে পারে।  যাইহোক, কফি থেকে স্বাস্থ্য উপকার পেতে, হলুদ কফি খাওয়া ফিটনেস ফ্রিকদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে একটি হতে পারে।

হলুদের কফি বা গোল্ডেন মিল্ক ল্যাটেস গত কয়েক বছরে অনেক জনপ্রিয়তা পেয়েছে।  এগুলি অত্যন্ত আরামদায়ক, উষ্ণ, পছন্দনীয় এবং স্বাস্থ্যকর পুষ্টি এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর।  শুধু হলুদের একটি অতিরিক্ত উপাদান যোগ করে, আপনি কফির আপনার নিয়মিত ডোজকে একটি স্বাস্থ্যকর পানীয় করে তুলতে পারেন।

হলুদের কফি কীভাবে তৈরি করবেন:

হলুদ কফি বা গোল্ডেন মিল্ক ল্যাটের উপকারিতা

1. প্রদাহ হ্রাস

হেলথলাইন অনুসারে, হলুদের কফি তৈরি করা অবিশ্বাস্যভাবে সহজ এবং এটিতে হলুদ হিসাবে একটি অতিরিক্ত উপাদান প্রয়োজন।  হলুদ, যা প্রতিটি বাড়িতে একটি মশলা হিসাবে ব্যবহৃত হয় এবং কার্যকরী ঘরোয়া প্রতিকারে কারকিউমিন নামক একটি যৌগ রয়েছে, যার মধ্যে প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য রয়েছে এবং ব্যথা উপশমকারী বৈশিষ্ট্য রয়েছে।  কারকিউমিন যৌগ দীর্ঘস্থায়ী প্রদাহ উপশম করতেও সাহায্য করতে পারে।

2. হৃদরোগের ঝুঁকি কমায়

হলুদে কারকিউমিন নামক যৌগ হৃৎপিণ্ডের সুরক্ষা দেয়।  এটি দীর্ঘস্থায়ী প্রদাহ কমায় যা কার্ডিওভাসকুলার রোগের কারণ হতে পারে এবং শরীরে কোলেস্টেরলের মাত্রা কমাতে পারে।

3. ওজন হ্রাস সমর্থন করে

যেমনটা আমরা জানি যে কফিতে থাকা ক্যাফেইন ইতিমধ্যেই ওজন কমাতে সাহায্য করে, কিন্তু এতে এক চিমটি হলুদ যোগ করলে তা স্বাস্থ্যকর স্তরে ওজন কমাতে সাহায্য করতে পারে।  কারকিউমিন দীর্ঘস্থায়ী প্রদাহ দমন করে, চর্বি পোড়াতে সাহায্য করে এবং আপনার ওজন কমানোর যাত্রায় সাহায্য করে।  হলুদের অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যগুলি শরীরের প্রদাহ কমাতে সাহায্য করতে পারে, যা স্থূলতার কারণগুলির মধ্যে একটি।

4. মেজাজ উন্নত

অনেক গবেষণায় বলা হয়েছে যে হলুদের যৌগ কারকিউমিন উদ্বেগ কমাতে এবং হতাশাজনক পর্বের দৈর্ঘ্য কমাতে কার্যকর হতে পারে।  শক্তির দ্রুত শট হওয়ার কারণে, এটি শরীরে শক্তির মাত্রা বাড়ায় এবং আপনাকে মাথা ঘোরা এবং ক্লান্তি বিরোধী অনুভূতি থেকে মুক্তি পেতে সহায়তা করে।

5. ব্যথা উপশম

অনেক ব্যাপক উপকারিতা সহ, কারকিউমিন একটি প্রাকৃতিক ব্যথা উপশমকারী হিসাবেও পরিচিত।  এটি ব্যায়ামের পরে পেশীর ব্যথা কমাতেও সাহায্য করে, ব্যথা কমায় এবং অস্টিওআর্থারাইটিসে আক্রান্ত ব্যক্তিদের চলাচলের সহজতা বাড়ায়।
Next Post Previous Post