নারকেল জল: এই পুনরুজ্জীবিত পানীয়টির 5 টি স্বাস্থ্য উপকারিতা যা এটি অবশ্যই থাকা উচিত

নারকেল জল: এই পুনরুজ্জীবিত পানীয়টির 5 টি স্বাস্থ্য উপকারিতা যা এটি অবশ্যই থাকা উচিত

Arambagh TV : নারকেল জল ইলেক্ট্রোলাইট এবং পুষ্টির একটি প্রাকৃতিক উত্স এবং এটি সুস্বাস্থ্য এবং ত্বকের জন্য একটি নিখুঁত পানীয়।  এটি সুস্বাস্থ্য বজায় রেখে হাইড্রেটেড থাকার একটি স্বাস্থ্যকর এবং অনুকূল উপায়।

প্রাকৃতিকভাবে মিষ্টি এবং হাইড্রেটিং হওয়ার কারণে, নারকেল জলে প্রয়োজনীয় পুষ্টি এবং খনিজ পদার্থ রয়েছে যা একটি সুস্থ শরীর ও মনের জন্য আদর্শ।

হেলথলাইন অনুসারে, নারকেলের জলে প্রায় 94 শতাংশ জল এবং খুব কম চর্বি থাকে।  এক কাপ নারকেল জলে পর্যাপ্ত পরিমাণে কার্বোহাইড্রেট, চিনি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং পটাশিয়াম থাকে।  এটি একটি তরল যা তরুণ নারকেলের মধ্যে পাওয়া যায় এবং বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ খনিজগুলির একটি প্রাকৃতিক উত্স।  তাই সুস্থ শরীর ও ত্বকের জন্য নারকেল জলের উপকারিতার একটি তালিকা নিয়ে এসেছি।

1. ওয়ার্কআউটের পর আদর্শ পানীয়

নারকেল জল ইলেক্ট্রোলাইটের একটি অমৃত।  এগুলি বৈদ্যুতিক চার্জযুক্ত খনিজ।  নারকেল জল এর রিহাইড্রেটিং বৈশিষ্ট্যের কারণে ওয়ার্কআউট-পরবর্তী একটি দুর্দান্ত পানীয় হিসাবে বিবেচিত হয়।

2. কম ক্যালোরি

উচ্চ-ক্যালরিযুক্ত পানীয়ের জন্য নারকেল জল একটি দুর্দান্ত বিকল্প।  হেলথফাই মি অনুসারে, নারকেল জল প্রতি গ্লাসে মাত্র 60 ক্যালোরি সরবরাহ করে।  এতে উচ্চ মাত্রার পটাসিয়াম সহ প্রয়োজনীয় সব খনিজ ও ইলেক্ট্রোলাইট রয়েছে।

3. রক্তে শর্করার মাত্রা কমতে পারে

আপনার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে নারকেল জল একটি কার্যকর পানীয় হতে পারে।  প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম থাকায়, নারকেল জল ইনসুলিন সংবেদনশীলতা উন্নত করতে সাহায্য করতে পারে এবং টাইপ 2 ডায়াবেটিস এবং প্রিডায়াবেটিসে রক্তে শর্করার মাত্রাও কমাতে পারে।

4. কোলেস্টেরল কমাতে পারে

নারকেল জল হল 94 শতাংশ জল এবং একটি চর্বি-মুক্ত এবং কোলেস্টেরল-মুক্ত পানীয়।  এর পটাসিয়াম উপাদান রক্তের কোলেস্টেরলের মাত্রা কমাতে পারে।  গবেষণায় দেখা গেছে যে নারকেলের জল কোলেস্টেরল এবং রক্তের লিপিডের মাত্রা উন্নত করে।

5. উজ্জ্বল ত্বক দেয়

নারকেল জল খাওয়া শরীরে অত্যন্ত প্রয়োজনীয় হাইড্রেশন প্রদান করে।  হাইড্রেশন শরীরকে টক্সিন থেকে পরিত্রাণ পেতে সাহায্য করে যা আরও উজ্জ্বল আভা হতে পারে।  নারকেল জল প্রাকৃতিক পরিষ্কারের বৈশিষ্ট্যে সমৃদ্ধ যা ত্বক থেকে বিষাক্ত পদার্থ এবং অমেধ্য অপসারণ করতে সাহায্য করে।
Next Post Previous Post