বুফে উপভোগ করার সময় আপনার স্বাস্থ্য বজায় রাখার টিপস

বুফে উপভোগ করার সময় আপনার স্বাস্থ্য বজায় রাখার টিপস

Arambagh TV : উত্সব এবং বিবাহের মরসুমগুলি আপনার বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথে দেখা করার বিষয়ে।  এবং প্রতিটি জমায়েত, উপলক্ষ যাই হোক না কেন, বৈচিত্র্যময় খাদ্য আইটেমগুলির একটি বুফে জড়িত।  চাইনিজ এবং ইতালীয় থেকে শুরু করে ঐতিহ্যবাহী ভারতীয় খাবার পর্যন্ত — এই ধরনের অনুষ্ঠানে নিজেকে/নিজেকে নানা রকম রান্নায় লিপ্ত দেখতে পান।

পুষ্টিবিদ ভক্তি কাপুর লিখেছেন, 'এখানে বেশ কিছু খাবার এবং পানীয় অ্যাক্সেসযোগ্য, যা কখনও কখনও আমাদের স্বাদ গ্রহণকারীদের সন্তুষ্ট করার জন্য যথেষ্ট বেশি বলে মনে হতে পারে।

যদিও খাবারের এই বৈচিত্র্য আমাদের চোখ এবং স্বাদের কুঁড়িকে আকর্ষণীয় করে তোলে, বিশেষজ্ঞ সতর্ক করেছেন যে এটি আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে।  'ফলস্বরূপ, এই বুফেতে সচেতন এবং স্বাস্থ্যকর সিদ্ধান্ত নেওয়া গুরুত্বপূর্ণ।'
তিনি উপলভ্য বিভিন্ন ধরণের খাবার দেখে অভিভূত না হওয়ার এবং প্লেটগুলিকে সবকিছু দিয়ে ভর্তি করা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।  'এই ধরনের অনুষ্ঠান উপভোগ করার জন্য বিজ্ঞ সিদ্ধান্ত নেওয়া অপরিহার্য,' তিনি যোগ করেন।

এখানে কিছু নির্দেশিকা রয়েছে, কাপুর দ্বারা প্রস্তাবিত, বুফেতে স্মার্ট পছন্দ করার জন্য আপনাকে অবশ্যই মনে রাখতে হবে।

*তিনি প্রতিটি খাবার ট্র্যাক না করার পরামর্শ দিয়েছেন।  'এটি সম্ভবত এটি ট্র্যাক করার চেষ্টা করার জন্য আপনাকে আরও চাপ সৃষ্টি করবে,' তিনি বলেছিলেন।

*আপনাকে কেবল তাদের স্বাদের জন্য খাবার উপভোগ করার অনুমতি দেওয়া হয়েছে, পুষ্টিবিদ বলেছেন।

* সব খাবেন না কারণ এটি আপনার সামনে রয়েছে।  'আপনি যদি সাধারণত প্রাতঃরাশে ক্রসেন্টস এবং ডোনাটস না খান, তবে আপনাকে এটির কারণ নেই।'

 *হজমের গতি কমাতে এবং আপনার স্বাস্থ্যের জন্য প্রোটিন সমৃদ্ধ খাবার অন্তর্ভুক্ত করুন।

*তিনি আপনার খাবারগুলি ধীরে ধীরে খেতে এবং স্বাদগুলি উপভোগ করার পরামর্শ দিয়েছেন।  থামুন এবং ক্ষুধার সংকেত দিয়ে চেক ইন করুন।  আপনার ছুরি এবং কাঁটা কামড়ের মধ্যে রাখুন,' সে বলল।

'ধীরে ধীরে খান যাতে আপনার মস্তিষ্ক চিনতে পারে কখন এটি পূর্ণ না হয়ে পূর্ণ।  এছাড়াও, সবকিছুর সামান্য কিছু গ্রহণ এড়িয়ে আপনার খাবারের নির্বাচন সম্পর্কে ইচ্ছাকৃত হন এবং পরিবর্তে প্রথমে স্বাস্থ্যকর খাবারের বিকল্পগুলিতে লোড করুন,' তিনি বলে শেষ করেন।

একই বিষয়ে কথা বলতে গিয়ে, কার্যকরী পুষ্টিবিদ মুগ্ধা প্রধান, সিইও এবং প্রতিষ্ঠাতা, iThrive বলেছেন, 'যদি আপনার স্বাস্থ্যগত সমস্যা বা খাদ্য সংবেদনশীলতা না থাকে, বিশেষ করে সামাজিক সেটিংসে যেগুলি মাঝে মাঝে সম্পূর্ণ স্বাস্থ্যকর নয় এমন খাবারে লিপ্ত হওয়া ঠিক আছে।  তাই দাবি.  যাইহোক, আপনি সক্রিয়ভাবে একটি বুফে নির্দিষ্ট খাবার এড়াতে হবে যদি আপনি খাদ্য সংবেদনশীলতা এবং অন্ত্রের সমস্যায় ভুগছেন যা কিছু খাবারের প্রতি আপনার খারাপ প্রতিক্রিয়া সৃষ্টি করে।'

সাধারণ ট্রিগারগুলির মধ্যে সাধারণত গ্লুটেন, দুগ্ধজাত, পরিশোধিত বীজ তেল, মশলাদার খাবার ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে। 'যদি সন্দেহ থাকে তবে ওয়েটার এবং শেফের সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না।  তাদের বলুন আপনি খাবারের অ্যালার্জিতে ভুগছেন এবং এই তথ্যটি আপনার জন্য গুরুত্বপূর্ণ,' সে ভাগ করে নিয়েছে।
Next Post Previous Post