ডায়াবেটিস মিষ্টি ডায়েট: আপনার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে 5টি স্বাস্থ্যকর মিষ্টি

ডায়াবেটিস মিষ্টি ডায়েট: আপনার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে 5টি স্বাস্থ্যকর মিষ্টি

Arambagh TV : ডায়াবেটিস একটি বিপাকীয় ব্যাধি যেখানে শরীর পর্যাপ্ত ইনসুলিন তৈরি করে।  বেশিরভাগ ডায়াবেটিস রোগীরা নিঃসন্দেহে মিষ্টি খাবার থেকে দূরে থাকার চেষ্টা করে।

কিন্তু মিছরির মতো মিষ্টি থেকে দূরে থাকা কি প্রয়োজনীয়?  যদিও আপনার ডায়াবেটিস থাকলে আপনার প্রিয় খাবার খাওয়া চ্যালেঞ্জিং হতে পারে, তবে বেশ কিছু মিষ্টান্ন এবং ক্যান্ডি রয়েছে যা ডায়াবেটিক পণ্য হিসাবে প্রস্তাবিত।  নিম্নলিখিত শীর্ষ পাঁচটি ডায়াবেটিক ডেজার্ট রয়েছে:

1. ফল

প্রকৃতি যে সুস্বাদু খাবার সরবরাহ করে তার চেয়ে নিখুঁত মিষ্টি আর কী হতে পারে?  এগুলি স্বাদের জন্য একটি ট্রিট হওয়ার পাশাপাশি আপনার শরীরের জন্য উপকারী।  নিয়মিত ফল খাওয়া আপনাকে সর্বদা সন্তুষ্ট করবে, তা সে আপেলের মতো কুড়কুড়ে নাস্তা হোক বা কমলালেবু।

2. ডার্ক চকোলেট

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, উপযুক্ত চকোলেট আপনাকে ওজন কমাতে এবং ভাল হৃদরোগ বজায় রাখতে সাহায্য করতে পারে।  ডার্ক চকোলেট, যা অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এবং চিনির পরিমাণ কম, রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে।  কোকোর ফ্ল্যাভানল কোষকে আরও ইনসুলিন তৈরি করতে সাহায্য করে।  এটি একটি ডায়াবেটিস রোগীদের জন্য একটি খাবার হয়ে ওঠে।

3. পুরো গমের ফলের সালাদ

মিশ্র ফলের একটি বাটি আপনার জিনিস না হলে, পরিবর্তে ফলের সাথে পুরো গম বা ওট কেক সিজন করার চেষ্টা করুন।  এগুলিতে চিনির পরিমাণ কম এবং গুরুত্বপূর্ণ পুষ্টি সরবরাহ করে, এই জাতীয় কেক পরিমিতভাবে খাওয়ার সময় রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করতে পারে।

4. গ্রীক দই-ভিত্তিক ডেজার্ট

গ্রীক দই দিয়ে তৈরি মিষ্টান্ন হল আরেকটি আইটেম যা আপনার মিষ্টির লোভ মেটাতে পারে।  আপনি এটি সহজ, উপরে ফল, স্টেভিয়া বা মিল্কশেক সহ খেতে পারেন।

5. দুধ-ভিত্তিক ডেজার্ট

দুধ মিষ্টির জন্য ডায়াবেটিসের লোভের বিভিন্ন সমাধান প্রদান করে।  এটি প্রোটিন স্মুদি তৈরি করতে ব্যবহার করা যেতে পারে যা প্রোটিনের অতিরিক্ত উত্স হিসাবে কাজ করে এবং এইভাবে তুলনামূলকভাবে স্বাস্থ্যকর।  দুধের পুডিং বা খির রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণের জন্য চমৎকার মিষ্টি।
Next Post Previous Post