আপনার সকাল শুরু করার জন্য 5টি স্বাস্থ্যকর সালাদ রেসিপি

আপনার সকাল শুরু করার জন্য 5টি স্বাস্থ্যকর সালাদ রেসিপি

Arambagh TV : সালাদ তৈরি করা সবচেয়ে সহজ এবং যাদুকরী স্বাস্থ্য উপকারিতা দিয়ে সমৃদ্ধ।  সালাদগুলি জলের একটি দুর্দান্ত উত্স হিসাবে পরিচিত যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য হাইড্রেটেড থাকতে এবং ওজন হ্রাসে ব্যাপকভাবে সহায়তা করতে পারে।

তারা আমাদের অন্ত্রে ভাল ব্যাকটেরিয়া বাড়ায় যার ফলে হজম এবং বিপাক ভাল হয়।  আমরা আপনার জন্য স্বাস্থ্যকর এবং পুষ্টিকর সালাদ রেসিপিগুলির জন্য সহজ রেসিপি নিয়ে এসেছি যা আপনার ওজন কমানোর যাত্রায় সহায়তা করতে পারে এবং দ্রুত সেই অতিরিক্ত কিলো কমাতে সাহায্য করতে পারে।

1. সবজি সালাদ

'সবুজ সালাদ' নামেও পরিচিত, উদ্ভিজ্জ সালাদগুলি হল আপনার প্লেটে থাকা সবুজ এবং শাক সবজি।  যে কোনো সবজির সালাদে শাক-সবজি যেমন লেটুস, বাঁধাকপি, কালে, পালং শাক এবং ধনেপাতা থাকে।  উদ্ভিজ্জ সালাদ হল ফাইবার, প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ উৎস যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে, আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমাতে পারে।

2. ফলের সালাদ

ফলের সালাদ হল ফাইবারের একটি প্যাকড ডোজ যা হজম এবং ওজন কমানোর জন্য জাদুকরী কাজ করে।  তারা প্রাতঃরাশের বিকল্পগুলির জন্য একটি আশ্চর্যজনক এবং স্বাস্থ্যকর বিকল্প হতে পারে।  ফলের সালাদের মধ্যে আপেল, ডালিম, বেরি, জাম্বুরা, কমলা এবং আরও অনেক কিছুর মতো উপাদান রয়েছে।

3. মিশ্র সালাদ 

ফল, শাকসবজি, বাদাম এবং অন্যান্য উপাদানের আনুপাতিক পরিমাণের সাথে, মিশ্র সালাদগুলি তাড়াহুড়ো করার সময় আপনার পছন্দের বিকল্প।  এই ধরণের সালাদ স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী কারণ এতে বিভিন্ন ধরণের সবুজ শাকসবজি, ফল এবং বাদাম রয়েছে।  এটি খনিজ, খনিজ এবং পুষ্টির সাথে লোড হয় এবং রক্তে অ্যান্টিঅক্সিডেন্ট বাড়ায়।

4. প্রোটিন সালাদ

আপনার খাদ্যতালিকায় প্রোটিন সালাদ অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ কারণ এগুলো শরীরের কার্যকারিতার জন্য অপরিহার্য।  আপনার ডায়েটে প্রোটিন সালাদ অন্তর্ভুক্ত করা আপনার পেশী ভর এবং হাড়ের স্বাস্থ্য বজায় রাখতে পারে।  তারা হাড়, তরুণাস্থি, ত্বক, এনজাইম এবং হরমোনের জন্য বিল্ডিং ব্লক হিসাবে কাজ করে।  অধিকন্তু, তারা ক্ষুধা এবং গভীর রাতে খাওয়া কমায় এবং ওজন কমাতে সহায়তা করে।

5. কুইনো সালাদ তরকারি

ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং প্রোটিনের মতো পুষ্টির সাথে যুক্ত, কুইনোয়া একটি হাড়-বিল্ডিং পাওয়ার লাভ হিসাবে পরিচিত।  এটি ভিটামিন বি এবং খনিজ, অ্যান্টিঅক্সিডেন্ট এবং হার্ট-স্বাস্থ্যকর মনোস্যাচুরেটেড ফ্যাট সমৃদ্ধ।
Next Post Previous Post