আপনার রক্ত ​​সঞ্চালন উন্নত করতে শীতকালীন তিনটি খাবার

আপনার রক্ত ​​সঞ্চালন উন্নত করতে শীতকালীন তিনটি খাবার

Arambagh TV : শারীরিক পরিশ্রমের পাশাপাশি সুষম খাদ্য গ্রহণ করাও শীতে সমান গুরুত্বপূর্ণ।  শীতকাল হল বছরের সেই সময় যখন আমাদের খাদ্য এবং খাবারের নিয়ম সম্পূর্ণ টস হয়ে যায়, কারণ এই ঋতুতে আমরা বেশি খাবার খাওয়ার প্রবণতা রাখি।


দেশে শীতের আগমনের সাথে সাথে অনেকেই স্বাভাবিকের চেয়ে অলস ও ক্ষুধার্ত বোধ করতে শুরু করেন।  আপনি যত স্তরের গরম কাপড় পরুন না কেন।  কখনও কখনও আপনার শরীর ঠান্ডা আবহাওয়া গ্রহণ করতে পারে না।  এইরকম সময়ে, সবাই চায় এক জায়গায়, রুইয়ের নীচে, ঘন্টার জন্য বসে থাকতে।

যাইহোক, এটি আপনার স্বাস্থ্যের জন্য একটি ভাল অভ্যাস নয় কারণ শারীরিক কার্যকলাপের অভাব রক্ত ​​​​সঞ্চালন হ্রাস করতে পারে।  শারীরিক পরিশ্রমের পাশাপাশি সুষম খাদ্য গ্রহণ করাও শীতে সমান গুরুত্বপূর্ণ।  আপনাকে অবশ্যই আপনার ডায়েটে একটি ট্যাব রাখতে হবে এবং এমন খাবার গ্রহণ করতে হবে যা রক্ত ​​​​প্রবাহ বৃদ্ধি এবং উন্নত করতে সহায়তা করে।

আপনার রক্ত ​​সঞ্চালন বাড়াতে এই মরসুমে আপনাকে অবশ্যই খাওয়া উচিত শীর্ষ তিনটি খাবারের একটি তালিকা এখানে রয়েছে।

1. ডালিম:

ডালিম একটি রসালো, মিষ্টি ফল।  এতে পলিফেনল অ্যান্টিঅক্সিডেন্ট এবং নাইট্রেট বেশি থাকে, যা শক্তিশালী ভাসোডিলেটর।  ডালিম অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এবং শরীরে রক্ত ​​প্রবাহ উন্নত করতে সাহায্য করে।  তাই, ঠাণ্ডা শীতে আপনার শরীর গরম রাখতে আপনার খাদ্যতালিকায় অবশ্যই ডালিম অন্তর্ভুক্ত করুন।

শীতকালে রস, কাঁচা ফল বা পরিপূরক হিসাবে ডালিম খাওয়া রক্ত ​​​​প্রবাহ এবং পেশী টিস্যুর অক্সিজেনেশন উন্নত করতে পারে, যা সক্রিয় ব্যক্তিদের অনেক সাহায্য করতে পারে।

2. পেঁয়াজ:

পেঁয়াজে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা রক্ত ​​সঞ্চালন উন্নত করতে এবং শরীরকে গরম করতে কাজ করে।  শীতকালে পেঁয়াজ খাওয়া খুবই উপকারী বলে মনে করা হয়।  পেঁয়াজ ফ্ল্যাভোনয়েড অ্যান্টিঅক্সিডেন্টের একটি চমৎকার উৎস, যা হার্টের স্বাস্থ্যের জন্য উপকারী।  এই সবজি রক্তের প্রবাহ বৃদ্ধি পেলে আপনার ধমনী এবং শিরা প্রশস্ত করতে সাহায্য করে রক্ত ​​সঞ্চালন উন্নত করে।

পেঁয়াজেও অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে, যা শিরা এবং ধমনীতে প্রদাহ কমিয়ে রক্ত ​​​​প্রবাহ এবং হার্টের স্বাস্থ্যকে বাড়িয়ে তোলে।

3. রসুন:

রসুন সঞ্চালন এবং হার্টের স্বাস্থ্যের উপর উপকারী প্রভাবের জন্য সুপরিচিত।  অধ্যয়নগুলি পরামর্শ দেয় যে রসুন যা এর সালফার যৌগগুলিতে সমৃদ্ধ এবং অ্যালিসিন অন্তর্ভুক্ত, টিস্যু রক্ত ​​​​প্রবাহ বাড়াতে পারে এবং আপনার রক্তনালীগুলিকে শিথিল করে রক্তচাপ কমাতে পারে।  প্রকৃতপক্ষে, রসুনের উচ্চ মাত্রার খাবারগুলি আরও ভাল ফ্লো-মিডিয়াটেড ভাসোডিলেশন (FMD) এর সাথে যুক্ত এবং যুক্ত।

এফএমডি রক্ত ​​প্রবাহের দক্ষতার একটি সূচক।  রক্ত সঞ্চালন উন্নত করতে এবং হার্টকে সুস্থ রাখতে আয়ুর্বেদে রসুন ব্যবহার করা হয়।  এটি রক্তের শিরাগুলিকে শিথিল করতে এবং টিস্যুতে রক্ত ​​​​প্রবাহ বাড়াতে সহায়তা করে।  শীতকালে আপনার খাদ্যতালিকায় অবশ্যই রসুন যোগ করুন।
Next Post Previous Post