পোঙ্গল এবং মটরশুটি থোরান: একটি দ্রুত ডিনারের জন্য আরামদায়ক খাবার

পোঙ্গল এবং মটরশুটি থোরান: একটি দ্রুত ডিনারের জন্য আরামদায়ক খাবার

Arambagh TV : আমরা মনে করি যে ভারতে সবচেয়ে আরামদায়ক এবং সুস্বাদু ঘরোয়া খাবার রয়েছে, এবং কেউ আমাদের অন্যথায় রাজি করতে চায় না।  তবে অবশ্যই, প্রতিটি রাজ্য এবং প্রতিটি বাড়িতে বিভিন্ন খাবার রয়েছে যা পরিবারের পছন্দের হয় যখন রাতের খাবারের সময় ঘুরতে থাকে।

কিন্তু একটি বিজয়ী সংমিশ্রণ আপনি যেখানেই থাকুন না কেন পাশে একটি গরম বাটি ভাত, ডাল এবং একটি ভাজি।

পোঙ্গল এবং মটরশুটি থোরানের এই সংমিশ্রণটি দক্ষিণ ভারত থেকে অনুপ্রেরণা পেতে পারে, তবে এটি ভারতীয় খাবারের উপাদানগুলিকে আকর্ষণ করে যা আমরা সবাই জানি এবং ভালোবাসি।  খিচড়ির মতোই, পোঙ্গল হল চাল এবং ডালের মিশ্রণ যা তামিলনাড়ু এবং কেরালার মন্দির থেকে উদ্ভূত।  কিছু কিংবদন্তি অনুসারে, এটি আসলে ভুলবশত তৈরি হয়েছিল কারণ একজন রাঁধুনি ভুলবশত একই পাত্রে চাল এবং ডাল যোগ করেছিলেন, এইভাবে পোঙ্গল তৈরি হয়েছিল।

মটরশুটি থোরান হল থোরানের একটি মাত্র বৈচিত্র্য, যা কেবলমাত্র নারকেল দিয়ে শুকনো সবজি রান্নার পদ্ধতিকে বোঝায় এবং এটি কেরালার অধিবাসী।  একটি আশ্চর্যজনকভাবে মৌসুমী থালা, থোরানের ধরনটি সাধারণত কোন ঋতুতে সবজি হবে তার উপর নির্ভর করে।

উভয় রেসিপি কম রক্ষণাবেক্ষণ এবং উচ্চ পুরষ্কার যার অর্থ তারা একটি ব্যস্ত সাপ্তাহিক রাতের খাবারের জন্য আদর্শ।  এটিকে কিছু আচার, কিছু পাপড় দিয়ে পরিবেশন করুন এবং কার্যত কোন প্রচেষ্টা ছাড়াই একটি মুখরোচক পুষ্টিকর খাবারের জন্য স্থির করুন।
Next Post Previous Post